Bandhan Bank Recruitment – বন্ধন ব্যাঙ্কে উচ্চ মাধ্যমিক পাশে বিভিন্ন পদে কর্মী নিয়োগ।

পশ্চিমবঙ্গের চাকরির প্রার্থীদের জন্য একটি সুখবর সামনে এসেছে। বন্ধন ব্যাংক তাদের দপ্তরে কর্মী নিয়োগের (Bandhan Bank Recruitment) জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। কোন কোন দপ্তরে নিয়োগ হতে চলেছে? এই নিয়োগের জন্য যোগ্যতা কি রাখা হয়েছে? প্রার্থীদের বয়স কত হতে হবে? আবেদনের শেষ তারিখ কবে এই সমস্ত উত্তর পেতে প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ুন।

Bandhan Bank Recruitment

বর্তমান সময়ে ভারতবর্ষ তথা পশ্চিমবঙ্গের সব থেকে বড় সমস্যা হল বেকারত্বের সমস্যা। শিক্ষার্থীরা উচ্চ শিক্ষা গ্রহণ করার পরও তারা তো গাষ। কাজ খুঁজে পান না। আর ঠিক এই মুহূর্তে বন্ধন ব্যাংক বিপুল পরিমাণ কর্মী নিয়োগ করতে চলেছে। তবে এই নিয়োগের জন্য কোনো লিখিত পরীক্ষার প্রয়োজন হবে না। শুধুমাত্র ইন্টারভিউ এর মাধ্যমে বন্ধন ব্যাংক তাদের বিভিন্ন দপ্তরে কর্মী নিয়োগ করবে বলে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। এই কর্মী নিয়োগের সমস্ত তথ্য গুলি বিশদে আলোচনা করা হলো-

পদের নাম –

  • Cash Officer ক্যাশ অফিসার।
  • Business development executive বিজনেস ডেভেলপমেন্ট এক্সিকিউটিভ।
  • Relationship Manager রিলেশনশিপ ম্যানেজার।
  • Branch executive ব্রাঞ্চ এক্সিকিউটিভ।
  • Kyc verification officer কেওয়াইসি ভেরিফিকেশন অফিসার।
  • Loan department লোন ডিপার্মেন্ট
  • Documents collection officer ডকুমেন্টস কালেকশন অফিসার

কেন্দ্রীয় স্বাস্থ্য দপ্তরে ৪৮৭ শূন্যপদ! মাধ্যমিক পাশেই করা যাবে আবেদন, জেনে নিন আবেদন প্রক্রিয়া।

শিক্ষাগত যোগ্যতা-
১) প্রার্থীদের উচ্চ মাধ্যমিক পাশ হতে হবে।
২) কম্পিউটার নলেজ থাকা বাধ্যতামূলক।
৩) বন্ধন ব্যাংক এর বিভিন্ন পদে কর্মী নিয়োগের জন্য আবেদন করতে গেলে প্রার্থীদের অবশ্যই ১৮ বছর থেকে ৩২ বছরের মধ্যে বয়স হতে হবে।
৪) প্রার্থীদের পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দা হতে হবে।

Bandhan Bank Recruitment আবেদন পদ্ধতি-
বন্ধন ব্যাংকে কর্মী নিয়োগের জন্য আবেদন দুই ভাবেই করা যায় অনলাইন এবং অফলাইন।। অনলাইনের মাধ্যমে বন্ধন ব্যাংকের ওয়েবসাইটে গিয়ে কর্মী নিয়োগের জন্য ফর্ম ফিলাপ এবং সঙ্গে প্রয়োজনীয় ডকুমেন্টস সাবমিট করতে হবে।

প্রয়োজনীয় ডকুমেন্ট-
Bandhan Bank Recruitment এর জন্য যে ফর্মটি ফিলাপ করে জমা দেয়া হবে সেই ফর্মের সঙ্গে প্রার্থীর কিছু প্রয়োজনীয় ডকুমেন্টস জমা দিতে হবে। ওই ডকুমেন্টস গুলির মধ্যে রয়েছে-

বনদপ্তরে কর্মী নিয়োগ! নিজের এলাকায় চাকরি হবে।

১) মাধ্যমিকের রেজাল্টের কপি।
২) উচ্চ মাধ্যমিকের রেজাল্ট এর কপি।
৩) জন্ম সার্টিফিকেট এর প্রমাণপত্র হিসেবে মাধ্যমিকের অ্যাডমিট কার্ডের কপি।
৪) প্রার্থীটি যে পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দার বাসিন্দা এর প্রমাণ হিসেবে আধার কার্ডের কপি বা ভোটার কার্ডের কপি জমা দিতে হবে।
৫) প্রার্থীর নামে নিজস্ব একটি ব্যাংক অ্যাকাউন্ট থাকতে হবে কারণ এই প্রকল্পের অনুদানের টাকা প্রার্থীর ব্যাংক অ্যাকাউন্টের মাধ্যমে দেওয়া হবে।

Leave a Comment