Business Idea: মাত্র ১৫০০০ টাকা দিয়েই শুরু করুন এই ব্যবসা, আয় হবে মাসে ৫০০০০ টাকা

মন দিয়ে পড়াশোনা করে জীবনে প্রতিষ্ঠিত হওয়া প্রত্যেকটা মানুষের প্রধান লক্ষ্য। কিন্তু প্রতিষ্ঠিত হওয়ার সংজ্ঞাটা এক এক জনের কাছে ভিন্ন। কেউ চান চাকরি করে রোজগার করতে তো কারোর ইচ্ছে থাকে নিজের ব্যবসা দাঁড় করাতে। (Business Idea 2024) স্বাধীনভাবে টাকা রোজগার করার জন্য ব্যবসার বিকল্প হয় না। তবে ব্যবসা করার জন্য দরকার বিচক্ষণতায় এবং পরিশ্রম। সর্বোপরি ভাগ্য সহায় হলে ব্যবসা দাঁড়িয়ে যেতে মোটেও দেরি হয় না। (Business Idea 2024) আপনিও যদি ভেবে থাকেন নিজের ব্যবসা শুরু করবেন, তাহলে এই প্রতিবেদন আপনার জন্য। কারণ, আজকে প্রতিবেদনে আমরা আলোচনা করছি, একটি দুর্দান্ত বিজনেস আইডিয়া সম্পর্কে। (Business Idea 2024)। সম্পূর্ণ জানতে গোটা প্রতিবেদন অবশ্যই পড়ে নিতে হবে।

Business Idea

একটি নতুন ব্যবসা (Business Idea) শুরু করার আগে মূলধন সম্পর্কে সবাই কমবেশি ভাবনা চিন্তা করেন। আরেকটা বিষয় অবশ্যই খেয়াল রাখতে হবে সেটি হল ব্যবসাটি কিসের করবেন। অর্থাৎ কোন ব্যবসায় আপনার লাভ বেশি হবে, কোন ব্যবসা বর্তমানে রমরমিয়ে চলছে। বিশেষ করে ব্যবসার ক্ষেত্রে আপনি কোন জায়গায় বিজনেস শুরু করছেন সেটি ভীষণ গুরুত্বপূর্ণ। বর্তমানে যে যে ব্যবসা সমাজে বেশ এগিয়ে রয়েছে, আপনাকে তার মধ্যে থেকে একটি ব্যবসা বেছে নিতে হবে। ২০২৪ সালের অন্যতম লাভজনক একটি ব্যবসা সম্পর্কে আমরা আলোচনা করব। যে ব্যবসায়ে আপনি মাত্র ১৫ হাজার টাকা নিয়েই ব্যবসা শুরু করতে পারবেন। অবাক হচ্ছেন নিশ্চয়ই? অবাক না হয়ে বরং বাকিটা জেনে নিন। ১৫ হাজার টাকা বিনিয়োগ করে শুরু করা এই ব্যবসা আপনাকে অল্প কিছুদিনের মধ্যেই লাখপতি করে দেবে। কেবল আপনাকে নিজের পরিশ্রম ও বুদ্ধি কাজে লাগিয়ে ব্যবসাকে এগিয়ে নিয়ে যেতে হবে।

আরও পড়ুন: LPG Gas Cylinder: LPG এখন অতীত, এবার এইভাবে নিতে হবে রান্নার গ্যাস! বিপদে পড়ার আগে তাড়াতাড়ি জেনে নিন

মেমোর বিজনেস

বর্তমানে অনেকেই চান ব্যবসার (Business Idea) শুরুতে লাখ লাখ টাকা বিনিয়োগ করবেন না। স্বল্প পুঁজিতে ব্যবসা শুরু করার কথা ভাবেন অনেকেই।আপনিও যদি তাঁদের মধ্যে একজন হয়ে থাকেন, তাহলে একবার অন্তত এই ব্যবসার কথা ভাবতে পারেন। বর্তমানে মানুষ অনেক বেশি ফাস্টফুড প্রেমী হয়ে উঠেছে। মোগলাই, এগরোলের পাশাপাশি ফাস্টফুড হিসেবে জনপ্রিয় মোমো‌। আগে যে খাবারটি নির্দিষ্ট স্থানে সীমাবদ্ধ ছিল, এখন সেই খাবার পশ্চিমবঙ্গের অলিতে গলিতে। অনেকেই অল্প একটু জায়গা নিয়ে, নিজের বাড়ির মধ্যে অথবা আলাদা করে মেমোর বিজনেস চালু করছেন। মোমো ব্যবসায়ী রা বলছেন, এই ব্যবসা থেকে যথেষ্ট লাভ আসে। তাইলে আপনিও কম টাকা বিনিয়োগ করে ভালো এবং লাভজনক এই ব্যবসা চালু করতে পারেন। ‌

কী কী লাগবে?

মোমো ব্যবসার (Business Idea) জন্য আপনি একটি ছোট দোকান ভাড়া নিতে পারেন। অথবা আপনার বাড়ির নিচে যদি জায়গা থাকে, বাড়ি যদি সড়ক পথের কাছে হয়, তাহলে এই ব্যবসা আপনার জন্য অবশ্যই ভালো চয়েস। এছাড়া আপনি আপনার বাইক মডিফাই করে মোমো ব্যবসা স্টার্ট করতে পারেন। মোমো ব্যবসার জন্য আপনাকে কিনে নিতে হবে একটি মোমো স্টিমার।

এছাড়া একটি ভাল মানের মিক্সচার গ্রাইন্ডার, একটি ওভেন কিনতে হবে। এছাড়া আনুষাঙ্গিক প্লেট, বাটি, মশলাপাতি এগুলি লাগবে। সব মিলিয়ে খরচ পড়বে মোটামুটি দশ হাজার টাকা। এর সঙ্গে যুক্ত হবে আপনার হাতের গুণ, পরিবেশন করার দক্ষতা। আপনি যদি আপনার ব্যবসাকে এগিয়ে নিয়ে চলার জন্য মাঝে মধ্যেই অফার দিয়ে থাকেন, তাহলে আরও চাহিদা বাড়বে আপনার মোমোর। গ্রাহক টানতে বেশ কিছু লোভনীয় অফার চালু করতে পারেন। মোটামুটি পনেরো হাজার টাকা হাতে নিয়েই এই ব্যবসা শুরু করা যায়। আপনার ব্যবসার কথা যদি প্রচার হয়ে যায়, তাহলে মাসে মাসে ২৫ থেকে ৩০ হাজার টাকার কাছাকাছি লাভ করতে পারবেন। যদিও উৎসব, অনুষ্ঠানের সময় লাভের পরিমাণ বাড়ে।