TET Exam 2023- টেট পরীক্ষার এডমিট কার্ড নিয়ে বড় আপডেট! পরীক্ষার্থীরা অবশ্যই জানুন।

আগামী ২৪ শে ডিসেম্বর রাজ্যে অনুষ্ঠিত হতে চলেছে Primary TET exam 2023. ইতিমধ্যে পরীক্ষা নিয়ে চাকরিপ্রার্থীদের মধ্যে প্রস্তুতি তুঙ্গে। আপনিও যদি একজন টেট পরীক্ষার্থী হয়ে থাকেন, তাহলে এই খবরটি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। কেননা গতকাল থেকে প্রাইমারি টেট পরীক্ষার এডমিড কার্ড ডাউনলোড করা যাচ্ছে। কীভাবে বাড়িতে বসে সহজেই টেট পরীক্ষার এডমিট কার্ড ডাউনলোড করবেন? তার সম্পূর্ন বিবরণ নিন্মে দেওয়া হলো।

TET Exam Admit card download.

আগামী ২৪সে ডিসেম্বর পশ্চিমবঙ্গে TET exam হতে চলেছে। গত ১০ই ডিসেম্বর এই TET exam হওয়ার কথা ছিল, তবে পরবর্তীতে টেট পরীক্ষার তারিখ পিছিয়ে ২৪ শে ডিসেম্বর করা হয়। গত বছরের তুলনায় এ বছর অনেক কম সংখ্যক পরীক্ষার্থী টেট পরীক্ষায় বসবে। ৩ লক্ষ ১০ হাজার মতো পরীক্ষার্থী টেট ২০২৩-এর জন্য আবেদন করেছেন। পরীক্ষা আর মাত্র হাতে গোনা কয়েকটি দিন বাকি।

আর এর আগেই ওয়েস্ট বেঙ্গল প্রাইমারি বোর্ড টেট পরীক্ষার এডমিট কার্ড প্রকাশিত করলো। টেট পরীক্ষা দিতে গেলে এই অ্যাডমিট কার্ড খুবই জরুরী তাই পরীক্ষার আগে অবশ্যই একটি ডাউনলোড করে প্রিন্ট করে নিতে হবে। এডমিড কার্ড ছাড়া কোনো ভাবেই পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করা যাবে না। এছাড়া রি এডমিট কার্ড থেকেই জানতে পারবেন, আপনার টেট পরীক্ষা কেন্দ্রের নাম।

কীভাবে TET exam এর এডমিট কার্ড ডাউনলোড করবেন?
■ টেট পরীক্ষার এডমিট ডাউনলোড করার জন্য প্রথমে গুগল থেকে https://www.wbbprimaryeducation.org/ লিখে ওয়েবসাইটটি ওপেন করে নিতে হবে।

■ এরপর হোম পেজ থেকে ‘Important Links’ অপশনটিতে ক্লিক করতে হবে।
■ এরপর যে পেজটি ওপেন হবে, সেখান থেকে “Online Application for Teacher Eligibility Test-2023 (TET-2023) (Primary)” অপশনটিতে ক্লিক করে পরবর্তী স্টেপে যেতে হবে।

নতুন করে খুলে গেল Oasis Scholarship পোর্টাল, যারা আবেদন করেননি তারা দ্রুত আবেদন করুন।

■ এরপর যে পেজটি ওপেন হবে সেখান থেকে “TEACHER ELIGIBILITY TEST 2023 (TET-2023)” অপশনটি ক্লিক করতে হবে এবং নতুন পেজ ওপেন হলে “Print/Download Admit Card” লিঙ্কটি ক্লিক করতে হবে।

■ এরপর যে পেজটি ওপেন হবে সেখানে Registration No এবং Date of Birth লিখে “Print Admit Card” বটনে ক্লিক করলেই স্কিনের সামনে আপনার এডমিট কার্ড দেখতে পাবেন। এই এডমিট কার্ডটি পরীক্ষার জন্য অবশ্যই ডাউনলোড করে নেবেন।

TET exam কেন্দ্রে যাওয়ার আগে এই নিয়মগুলো জেনে নিন-
আগামী ২৪সে ডিসেম্বর বেলা ১২ টা থেকে ২.৩০ পর্যন্ত পরীক্ষা হবে। TET exam শুরু হওয়ার দু’ঘণ্টা আগে পরীক্ষার্থীকে পরীক্ষা কেন্দ্রে পৌঁছাতে হবে। পরীক্ষা কেন্দ্রে যাওয়ার সময় কালো বল পেন, ২ কপি কালার এডমিট কার্ড, এডমিট কার্ডে দেওয়া ছবি ২ কপি, আইডি প্রুফ হিসাবে আধার কার্ড বা ভোটার কার্ড সঙ্গে নিতে হবে।

42000 প্রাথমিক শিক্ষক নিয়োগ মামলায় রায় দিল আদালত। চাকরিপ্রার্থী ও চাকরিরত শিক্ষকদের

এডমিট কার্ড সহ প্রয়োজনীয় নথি না থাকলে কোনোভাবেই পরীক্ষার্থীকে টেট পরীক্ষায় বসতে দেওয়া হবে না। বায়োমেট্রিক যাচাইয়ের সময় এই সমস্ত নথি চাওয়া হবে। এছাড়া টেট পরীক্ষার আর কী কী নিয়মাবলী রয়েছে তা এডমিট কার্ডে দেওয়া থাকবে। তাই এডমিট কার্ড ডাউনলোড করে অবশ্যই একবার ভালো করে পড়ে নেবেন।

Leave a Comment