কনস্টেবল জিডি নিয়োগের বিজ্ঞপ্তি 75,768 শূন্যপদে!মাধ্যমিক পাশ হলেই পাবেন এই চাকরি!

দারুন সুখবর চাকরি প্রার্থীদের জন্য। কনস্টেবল জিডি নিয়োগ ৭৫,৭৬৮টি শূন্যপদে নতুন চাকরি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। স্টাফ সিলেকশন কমিশন কনস্টেবল জিডি নিয়োগ ২০২৩-এর জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে, কেন্দ্রীয় সশস্ত্র বাহিনী, NIA, SSF এবং রাইফেলম্যান (জিডি) এর আবেদন প্রক্রিয়া ২৪ নভেম্বর, ২০২৩ থেকে শুরু হবে। প্রার্থীরা এসএসসি-র অফিসিয়াল ওয়েবসাইট ssc.nic.in -এর মাধ্যমে রেজিস্ট্রেশন করতে পারেন। রেজিস্ট্রেশনের পর আবেদন ফি প্রদানের শেষ তারিখ ২৮ ডিসেম্বর, ২০২৩।

কনস্টেবল জিডি নিয়োগ

এখানে ভারতীয় নাগরিক পশ্চিমবঙ্গের যে কোন জেলা থেকে ছেলে ও মেয়ে উভয়ে আবেদন করতে পারবেন মাধ্যমিক পাস যোগ্যতায়। কেন্দ্রীয় স্টাফ সিলেকশন কমিশন এর মাধ্যমে নিয়োগ করা হচ্ছে। আজকের এই প্রতিবেদনে আবেদন করার জন্য বয়স, বেতন, আবেদন পদ্ধতি ও শিক্ষাগত যোগ্যতা সমস্ত কিছু বিষয় নিচে আলোচনা করা হয়েছে।

পদের নাম –
GD কনস্টেবল পদে নিয়োগ করা হচ্ছে।
মোট শূন্যপদ –
৭৫,৭৬৮ টি।
যোগ্যতা –
চাকরিপ্রার্থীদের gt constable পদে আবেদন করার জন্য যেকোনো স্বীকৃত বিদ্যালয় থেকে মাধ্যমিক পাস করে থাকতে হবে।

আবেদন পদ্ধতি –
১) প্রার্থীরা প্রথমে SSC ssc.nic.in-এর অফিসিয়াল ওয়েবসাইটে যান।
২) হোম পেজে দেওয়া লগ ইন ট্যাবে ক্লিক করুন এবং রেজিস্ট্রেশন করুন।
৩) এবার সংশ্লিষ্ট পদে নিয়োগের জন্য আবেদনপত্র পূরণ করুন।
৪) আবেদনপত্রের সঙ্গে প্রয়োজনীয় নথি আপলোড করুন।
৫) অনলাইনে আবেদন ফি জমা দিন।

৬) এবার আবেদনপত্রটি জমা দিন।আগ্রহী ইচ্ছুক প্রার্থীরা GD Constable পদে আবেদন করতে পারবেন অনলাইনের মাধ্যমে। প্রথমে চাকরি প্রার্থীদের রেজিস্ট্রেশন করে নিতে হবে। তারপরেই বাকি সমস্ত ফর্ম লগইন করে ফিলাপ করতে হবে। বিস্তারিত তথ্য জানার জন্য অফিসিয়াল বিজ্ঞপ্তি দেখুন।

রেলে কর্মী নিয়োগ বিজ্ঞপ্তি জারি, উচ্চ মাধ্যমিক পাশে করা যাবে আবেদন।

বয়স সীমা –
আগ্রহী চাকরিপ্রার্থীদের GD Constable পদে আবেদন করার জন্য বয়স ১৮ থেকে ২৩ বছরের মধ্যে হতে হবে। সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের বয়সের ছাড় পাওয়া যাবে।
নিয়োগ প্রক্রিয়া –
এখানে চাকরিপ্রার্থীদের নিয়োগ করা হবে লিখিত পরীক্ষার মাধ্যমে। বিভিন্ন পোস্টে নিয়োগ করা হচ্ছে এবং সিলেবাস উল্লেখ করা আছে সিলেবাস দেখে পরীক্ষার জন্য প্রস্তুতি নিতে পারেন চাকরি প্রার্থীরা।

আবেদন ফি:
Gen/OBC – 100 টাকা।
SC/ST – কোনো ফি লাগবে না।

বিদ্যুৎ দপ্তরে প্রচুর শূন্যপদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ। অনলাইনে আবেদন করুন।

আবেদনের শেষ তারিখ –
28-12-2023 তারিখ পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন ভারতীয় নাগরিক পশ্চিমবঙ্গের যে কোন জেলা থেকে। Online আবেদন শুরু 24-11-2023 তারিখ থেকে। উল্লেখ্য,কেন্দ্রীয় বাহিনীর বিভিন্ন পদে নিয়োগের জন্য পরীক্ষা আগামী বছরের ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত হবে। পরীক্ষাটি হিন্দি এবং ইংরেজি ভাষায় CBT মোডে পরিচালিত হবে। CBT পরীক্ষায় প্রতিটি ভুল উত্তরের জন্য ৫০ নম্বর কাটা হবে।

Leave a Comment