Google Scholarship – 80 হাজার টাকা স্কলারশিপ সাথে থাকছে চাকরি। আজই আবেদন করুন।

দুর্দান্ত খবর! মিলবে Google Scholarship. আমাদের সকলের ফোনেই যে ব্রাউসারটি সবার প্রথম থাকবেই সেটা হল গুগল। সবথেকে চাহিদার এই Google থেকে আমরা কী কী সুবিধাই না পেয়ে থাকি। গুগলের প্রধান সেবা গুগল সার্চ আর বিভিন্ন ধরনের কাজ প্রোডাক্টটিভিটি সেবা, ক্যালেন্ডার, ইমেইল, ক্লাউড স্টোরেজ, গুগল ট্রান্সলেট, গুগল ম্যাপ, ভিডিও করার জন্য ইউ টিউব, গুগল ফটোস, ভিডিও চ্যাট এই ধরনের সার্ভিস দিয়ে থাকে। এই প্রযুক্তি কোম্পানি সারা পৃথিবীতে বিভিন্ন ডেটা সেন্টারে প্রায় এক মিলিয়ন সার্ভার চালায়।

Google Scholarship Program

গুগল থেকে যেমন আপনি এন্টারটেন্মেন্ট পেতে পারেন তেমনি বিভিন্ন গাণিতিক বিষয় সহ একাধিক প্রয়োজনীয় সেবা পেয়ে থাকেন। সেরা 100 টি কোম্পানির মদ্ধে থাকার পরেও গুগল ছাত্র ছাত্রীদের শিক্ষার বিষয়ে কোনো উদ্যোগ নেবে না তা হতে পারেনা। শিক্ষা ও শিক্ষার রুপান্তর করার জন্য Google for Education টুলগুলি একসাথে কাজ করে যাতে প্রত্যেক ছাত্র ও শিক্ষার্থী তাদের ব্যক্তিগত সম্ভাবনাকে অনুসরন করতে পারে।

গুগল এবার শিক্ষার্থীদের জন্য নতুন একটি স্কলারশিপের (Google Scholarship) আয়োজন করা হয়েছে। এমনটাই ইতিমধ্যে Google এর তরফ থেকে জানান দেওয়া হয়েছে, এখানে একাডেমিক ক্ষেত্রে সফলতা লাভের জন্য এই স্কলারশিপের আয়োজন। গুগল যেহেতু একটি ইনফরমেশন টেকনোলজি কোম্পানি তাই আইটি অটোমেশন অনুসরণ করার জন্য কোডিং ম্যানেজমেন্ট দক্ষতা প্রদান করা হবে।

মোদী সরকারের তরফে নতুন স্কলারশিপ, পাবেন প্রতিমাসে 3000 টাকা।

আপনারা যদি পরবর্তীতে কোডিং নিয়ে ইন্টারেস্টেড হয়ে থাকেন তবে Google Scholarship এর জন্য আবেদন করতে পারবেন। শুধু ভারতবর্ষ নয় এশিয়া মহাদেশ, ইউরোপ মহাদেশ ও আফ্রিকা মহাদেশের কিছু অঞ্চলে এই পরিষেবা প্রদান করা হবে Google এর তরফ থেকে। ভারতবর্ষের বিভিন্ন জেলার বিভিন্ন রাজ্যের যেকোনো ইচ্ছুক শিক্ষার্থী এই স্কলারশিপ পাওয়ার জন্য আবেদন জানাতে পারেন।

সম্পূর্ণ অনলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন হবে। তবে বিশেষ ভাবে উল্লেখযোগ্য যে এই স্কলারশিপের সুবিধা শুধু ছাত্র ছাত্রীদের জন্যই প্রযোজ্য। স্কলারশিপ থেকে আপনি 1000 ডলার যা ভারতীয় মুদ্রায় 80 হাজার টাকা এই পরিমাণ বৃত্তি আপনারা পেয়ে যাবেন। 80 হাজার টাকা মানে বেশ মোটা অঙ্কের টাকার দিচ্ছে Google. তবে স্কলারশিপ পাওয়ার জন্য আপনাকে বিশেষ কিছু একাডেমিক ডিগ্রির অধিকারী হতে হবে এবং কয়েকটি ডকুমেন্টস এর প্রয়োজন আছে যা আমরা নিছে উল্লেখ করছি।

Google Scholarship পাওয়ার কিছু শর্ত
১) ইচ্ছুক ছাত্র বা ছাত্রীকে কম্পিউটার সায়েন্স, কম্পিউটার ইঞ্জিনিয়ারিং, ব্যাচেলর অফ কম্পিউটার অ্যাপ্লিকেশন বা প্রযুক্তি সম্পর্কিত ডিগ্রি থাকতে হবে।
২) আপনার আইডি প্রুফ হিসাবে আধার কার্ড, আয়ের শংসাপত্র, শিক্ষাগত যোগ্যতা, ব্যাংক অ্যাকাউন্ট এসব গুরুত্তপূর্ণ তথ্য জমা করতে হবে।

পড়াশোনার খরচ দেবে সরকার, প্রতিমাসে পাবেন 1000 টাকা, জানুন আবেদনের পদ্ধতি

স্কলারশিপের মাধ্যমে আপনাকে টেকনোলজির ওপর দক্ষতা প্রদান করা হবে এবং শেষে সমস্ত শিক্ষার্থীদের এশিয়া প্যাসিফিক দেশের যেকোনো বিশ্ববিদ্যালয়ে দ্বিতীয় বছরে পড়ার জন্য নাম অভিভুক্ত করা হবে। সবশেষে আপনার যোগ্যতা অনুযায়ী Google এ আপনাকে চাকরির সুবিধা প্রদান করা হবে। আপনি যদি ইচ্ছুক হন হবে আজই অনলাইনে এই স্কলারশিপের জন্য আবেদন করতে পারেন।

Leave a Comment