Mother Dairy Franchise: ঘরে বসে আয় করুন ৫০০০০ টাকা, শুরু করুন এই ব্যবসা

মাদার ডেয়ারি দিচ্ছে দারুন সুযোগ। Mother Dairy Franchise বিজনেস করে প্রতিমাসে রোজগার করতে পারেন ৫০ হাজার টাকা। দারুন লাভ, আর জীবনে প্রতিষ্ঠিত হতে চাইলে অবশ্যই এই ব্যবসায় নামুন। দিন দিন ব্যবসার প্রতি আগ্রহ বাড়ছে তরুণ প্রজন্মের। অনেকেই চাইছেন চাকরির বদলে ব্যবসা করে টাকা রোজগার করতে। শুধুমাত্র যুবক-যুবতীরা কেন, মধ্যবয়সীরাও চাকরি ছেড়ে ব্যবসার পথে আসছেন। আসলে সবাই বুঝছেন, ব্যবসার ফিল্ডে ভালো করে খেলতে পারলে লাভ আছে। তাই চেষ্টা করে দেখতে চাইছেন সবাই। এখন একটা নতুন ব্যবসা শুরু করার আগে যেটা ভাবতে হবে সেটা হলো কিসের ব্যবসা করবেন, ব্যবসায় কত লাভ হতে পারে। হাজার হোক ব্যবসা শুরু করার আগে এই প্রশ্নগুলো না ভাবলেই নয়। আপনাদের সবার জন্যই রয়েছে একটি সুখবর।

What is Mother Dairy Franchise?

বর্তমানে অনেকেই ফ্রাঞ্চাইজি বিজনেসের লাভ সম্পর্কে জানেন। ভালো করে বিজনেস করতে পারলে, প্রোডাক্ট সেল করতে পারলে বিপুল লাভ আসতে বাধ্য। আপনিও যদি সেই মানুষদের মধ্যে একজন হয়ে থাকেন, যারা ব্যবসা করে নিজেদের জীবনে ভালো থাকার পথকে প্রশস্ত করতে চান, স্বাধীনভাবে ব্যবসা করে ইনকাম করতে চান তবে মাদার ডেয়ারির এই সুযোগ হাতছাড়া করবেন না। নিশ্চয়ই জানেন, দেশে ফ্রাঞ্চাইজি বিজনেসের জনপ্রিয়তা বাড়ছে। সম্ভাবনা ভালো দেখে ব্যবসায় নামছেন অনেকেই। বিপুল লাভ করে তাঁদের মধ্যে অনেকেই আজ লাখপতি।

আজকের প্রতিবেদনে আমরা এমন একটি ফ্রাঞ্চাইজি বিজনেসের বিষয়ে আলোচনা করব, যা গ্রাম হোক কি শহর সর্বত্রই লাভজনক। গ্রামবাসী, শহরবাসী সবাই বিজনেস থেকে টাকা রোজগার করতে পারবেন। আর সেটি খুব ভালোভাবে। এই বিজনেস হলো মাদার ডেয়ারি সংস্থার ফ্রাঞ্চাইজি বিজনেস।‌ কিভাবে এই ব্যবসা শুরু করবেন, শুরু করতে হলে কি করতে হবে, কিভাবে এই ব্যবসা থেকে লাভ করবেন, সবটাই আমরা আলোচনা করব আজকের প্রতিবেদনে।

What is Franchise Business?

অনেকের মনে প্রশ্ন আছে, ফ্রাঞ্চাইজি বিজনেস মানে কি। ‌আসলে ফ্রাঞ্চাইজি বিজনেস হল কোন একটি সংস্থার থেকে অনুমতি নিয়ে সেই সংস্থার পণ্য যখন কোনো একজন ব্যক্তি বিক্রি করেন, তখন তাকে বলা হয় ফ্রাঞ্চাইজি বিজনেস।‌ দেশ ও রাজ্যে রমরমিয়ে বাড়ছে এই বিজনেস। বিভিন্ন নামকরা সংস্থার প্রোডাক্ট এনে বিক্রি করছেন ব্যক্তিরা। আর সেই ব্যবসায় ঘরে আসছে হাজার হাজার টাকা। ‌

এখন আমরা চলে আসি মূল কথায়। আগে বলেছি মাদার ডেয়ারির তরফে ব্যক্তিদের বিশেষ আগ্রহ দেওয়া হচ্ছে। ‌রাজ্যবাসী অনেকেই ‌মাদার ডেয়ারি সংস্থার ফ্রাঞ্চাইজি বিজনেস শুরু করেছেন আগে।‌ নতুন করে যারা শুরু করতে চান। তারা কিভাবে করবেন, সেই প্রক্রিয়া এবার জেনে নিতে হবে। ‌বিশেষ করে আপনি যদি একজন নতুন ব্যবসায়ী হয়ে থাকেন তবে অবশ্যই আপনাকে এই বিষয়ে জানা ‌থাকতে হবে।

আরও পড়ুন: Post Office Recruitment 2024: পোস্ট অফিসে নিয়োগ, ৪০ হাজার শূন্যপদে চাকরি, প্রতি মাসে বেতন ৯৫,০০০ টাকা

কত টাকা মাসিক ইনকাম হবে?

মাদার ডেয়ারির ফ্রাঞ্চাইজি বিজনেসে লাভ আছে বিস্তর। আপনিও যদি এই ব্যবসা শুরু করতে চান, তাহলে ৩০ শতাংশের বেশি লাভ করতে পারবেন। এই ব্যবসা থেকে মোটামুটি প্রতি মাসে ‌৫০, ০০০ থেকে ৬০,০০০ টাকা রোজগার করা যায়। আবার তার বেশিও হতে পারে।

কত টাকা বিনিয়োগ করতে হয়?

প্রতিটি ব্যবসার ক্ষেত্রেই বিনিয়োগ বিষয়টি অত্যন্ত গুরুত্বপূর্ণ। আরেকটি বিষয় গুরুত্বপূর্ণ হলো এই ব্যবসা আপনি কোথায় চালু করছেন অর্থাৎ এই ব্যবসায় লোকেশন কোনটি। আপনার লোকেশন অনুযায়ী টাকা বিনিয়োগ করতে হবে। মোটামুটি হিসাব বলছে, ৫ থেকে ১০ লক্ষ টাকা বিনিয়োগ করতে হতে পারে। এছাড়া ব্র্যান্ড ফি হিসেবে দিতে হয় ৫০,০০০ টাকা।

শুরু করবেন কিভাবে?

মাদার ডেয়ারি সংস্থার নাম শোনেননি এমন মানুষ পাওয়া যায় না। আমাদের দেশের অন্যতম প্রধান ও সুপরিচিত দুধজাত দ্রব্য উৎপাদনকারী ব্র্যান্ড হল এটি। সারাদেশে নানান দুধজাত খাদ্য সামগ্রী (যেমন, আইসক্রিম, মিল্ক সেক, ঘি, দই পনির ) সরবরাহ করে মাদার ডেয়ারি বহু বছর ধরে পরিচিত ও বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। মাদার ডেয়ারি সবাইকে সুযোগ দিচ্ছে নতুন ব্যবসা শুরু করার ক্ষেত্রে সংস্থার ফ্রাঞ্চাইজি নিতে পারেন আপনিও। আর তার জন্য আবেদন জানাতে হবে। চিন্তা করবেন না, আবেদন জানানোর জন্য কোনো রকম ছোটাছুটি করার প্রয়োজন নেই। বদলে বাড়ি বসে অনলাইনে এপ্লিকেশন করতে পারবেন।

অনলাইনে আবেদন জানানোর জন্য আপনাকে ভিজিট করতে হবে মাদার ডেয়ারি কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইটে। চাইলে হেল্পলাইন নম্বরে ফোন করে ফ্রাঞ্চাইজি সম্পর্কে কথা বলে নিতে পারেন। এছাড়া সরাসরি, সংস্থার নয়ডার অফিসে যোগাযোগ করা যাবে। মাদার ডেয়ারির ফ্রাঞ্চাইজি নিয়ে ব্যবসা শুরু করার ক্ষেত্রে বিরাট বিনিয়োগের প্রয়োজন হয় না। কিন্তু মাসিক লাভ আছে অনেক। সংস্থার তরফে অনুমতি পেলে আপনিও বাড়ির কাছাকাছি নিজের দোকানে ব্যবসা শুরু করতে পারেন। ‌আর স্বাধীনভাবে ইনকাম করতে পারেন।