Railway Recruitment – রেলে 170530 শুন্যপদে কর্মী নিয়োগ, দেখে নিন আবেদনের পদ্ধতি, শেষ তারিখ।

বর্তমান সময়ে চাকরির প্রার্থীদের জন্য এক বড় ধরনের সুখবর এসেছে । কর্মী নিয়োগ করতে চলেছে Indian Railway Recruitment (ভারতীয় রেল দপ্তর)। নিয়োগ হবে মূলত রেলের Group D ক্যাটাগরিতে। লিখিত পরীক্ষা ইন্টারভিউ মেডিকেল টেস্ট এবং ডকুমেন্টস ভেরিফিকেশন এর মাধ্যমে রেল কর্তৃপক্ষ তাদের Group D ক্যাটাগরির জন্য প্রার্থী বাছাই করবে। ভারতীয় রেলের Group D পদের জন্য আবেদন কিভাবে করা যাবে? নিয়োগের জন্য যোগ্যতা কি প্রয়োজন? আবেদনপত্র জমা দেবার শেষ দিন কবে? এই সকল প্রশ্নের উত্তর পেতে আজকের প্রতিবেদনটি প্রথম থেকে শেষ পর্যন্ত পড়ুন।

Railway Recruitment apply now.

পদের নাম –
রেল বোর্ডের Group D নিয়োগ।
শূন্য পদের সংখ্য-
এক সূত্র মারফত খবর পাওয়া গেছে রেলের Group D পদের জন্য প্রায় ১৭০৫৩০ টি শূন্য পদ রয়েছে। তবে এই বিষয়ে RRB এর তরফ থেকে এখনো কিছু স্পষ্ট ভাবে জানানো হয়নি।

শিক্ষাগত যোগ্যতা-
Railway Recruitment Group D পদের জন্য আবেদন করতে হলে প্রার্থীদের ন্যূনতম মাধ্যমিক পাশ হতেই হবে। তবে মাধ্যমিকের থেকে উচ্চতর শিক্ষায় শিক্ষিত ব্যক্তিরা ও এই পদের জন্য আবেদন করতে পারবেন।

কেন্দ্রীয় স্বাস্থ্য দপ্তরে ৪৮৭ শূন্যপদ! মাধ্যমিক পাশেই করা যাবে আবেদন, জেনে নিন আবেদন প্রক্রিয়া।

বয়স-
Railway Recruitment বোর্ড থেকে Group D নিয়োগের জন্য যে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে সেখানে সেখানে উল্লিখিত আছে যে এই ক্যাটাগরিতে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ১৮ থেকে ৩৩ বছরের মধ্যে হতে হবে। তবে সংরক্ষিত ক্যাটাগরির প্রার্থীরা সরকারি নিয়ম অনুযায়ী ছাড় পাবেন।

নিয়োগ পদ্ধতি –
রেলওয়ে Group D পদের জন্য লিখিত পরীক্ষা, ইন্টারভিউ, মেডিকেল টেস্ট, ডকুমেন্টস ভেরিফিকেশনের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

আবেদন পদ্ধতি –
১) Railway Recruitment Group D পদের জন্য আবেদন করতে হলে প্রার্থীদের প্রথমে রেলের অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করতে হবে।
২) এরপর ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন করতে হবে।
৩) নাম, বাবার নাম, বয়স, ঠিকানা, শিক্ষাগত যোগ্যতা, ইত্যাদি তথ্য সঠিকভাবে ইনপুট করে ফর্মটি ফিলাপ করতে হবে।

প্রতিদিন মাত্র 4 ঘন্টা কাজ করলে LIC দেবে মাসে 20 হাজার টাকা। আজই আবেদন করুন।

৪) ফর্ম ফিলাপের পর ব্যক্তি সিগনেচার এবং ফটো স্ক্যান করে আপলোড করতে হবে।
৫) এরপর পরীক্ষার ফি জমা দিতে হবে। আবেদন মূল্য হিসাবে জেনারেল ক্যাটাগরির প্রার্থীদের ৫০০ টাকা এবং এসসি,এসটি ও ওবিসি ক্যাটাগরির প্রার্থীদের ২৫০ টাকা জমা দিতে হবে।
৬) সবশেষে আবেদন পত্রটি জমা দেওয়ার জন্য সাবমিট বাটনে ক্লিক করতে হবে।

Leave a Comment