LIC Recruitment 2024: LIC-তে বিপুল কর্মী নিয়োগ, নবম শ্রেণী পাশে বেতন ৭০০০ টাকা

বিজ্ঞপ্তি জারি হয়েছে লাইফ ইন্সুরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া (LIC)-এর তরফে। একাধিক পদের জন্য নিয়োগ প্রক্রিয়া চলছে (LIC Recruitment 2024)। এই রিক্রুটমেন্টে (LIC Recruitment 2024) আবেদন জানাতে পারেন আপনিও। পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থী যুবক -যুবতীদের জন্য একটি দারুণ খুশির খবর। আপনারা যারা খোঁজ করছিলেন একটি ভালো চাকরির, চাকরির জন্য অনেকদিন ধরে পড়াশোনা করছেন, ইন্টারভিউ দিচ্ছেন এবার তাঁদের সবার জন্য স্বপ্নপূরণের হাতছানি।

একটি নতুন নিয়োগ বিজ্ঞপ্তি জারি হল। পশ্চিমবঙ্গের যে কোনো জেলার চাকরিপ্রার্থী যুবক-যুবতী পদের জন্য উপযুক্ত। তাহলে আর দেরি কিসের? চটপট পড়ে নিন আজকের প্রতিবেদন। চাকরিপ্রার্থীদের সুবিধার্থে ভ্যাকেন্সি ডিটেলস, শিক্ষাগত যোগ্যতা, বয়সসীমা, বেতন, আবেদন পদ্ধতি ও নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে প্রতিবেদনে বিস্তারিত আলোচনা করা হল।

LIC Recruitment 2024

ভ্যাকেন্সি ডিটেলস (Vacancy Details)

সম্প্রতি লাইফ ইন্সিওরেন্স কর্পোরেশন অফ ইন্ডিয়া (LIC)-এর তরফে নতুন এক নিয়োগ বিজ্ঞপ্তি জারি হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এলআইসি বেশ কিছু শূন্যপদে নতুন কর্মী নিয়োগ করতে চলেছে। এলআইসির তরফে কর্মী নিয়োগ হবে এজেন্ট পদে (LIC Agent)। অর্থাৎ, চাকরিপ্রার্থীদের জন্য এলআইসি এজেন্ট (LIC Agent) পদে কাজের সুযোগ রয়েছে। মোট শূন্যপদের সংখ্যা ৫০০টি। অর্থাৎ বুঝতেই পারছেন, বিপুল শূন্যপদে কাজের সুযোগ রয়েছে এখানে।

শিক্ষাগত যোগ্যতা (Educational Qualification)

এলআইসি নতুন নিয়োগে প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে উল্লেখ করা হয়েছে। সংশ্লিষ্ট যোগ্যতা না থাকলে পদের জন্য আবেদন জমা করা যাবে না। অফিসিয়াল বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে যে প্রার্থীরা কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে নবম শ্রেণী পাশের যোগ্যতা অর্জন করেছেন, তাঁরা নিয়োগে নিজেদের আবেদন জমা করতে পারেন। অর্থাৎ, আপনি যদি ক্লাস নাইন পাশ করে থাকেন তবে এই পদের জন্য নিজের আবেদন জমা করুন।

বয়সসীমা (Age)

এলআইসির নতুন নিয়োগে এজেন্ট পদের জন্য নির্দিষ্ট বয়সসীমা ঠিক করা হয়েছে। অফিসিয়াল বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নোটিফিকেশনে উল্লেখ করা হয়েছে, আবেদনকারী প্রার্থীদের বয়স হতে হবে ৩০ বছরের মধ্যে। নিয়োগের ক্ষেত্রে বয়সসীমা বিশেষ গুরুত্ব পাবে। আপনার বয়স ৩০ বছরের মধ্যে হলে আপনিও নিয়োগের অংশ হতে পারেন।

মাসিক বেতন (Monthly Salary)

যারা এলআইসির (LIC Recruitment 2024) নতুন নিয়োগে এজেন্ট পদে চাকরি পাবেন, তাঁদের মাসিক বেতন হবে যথেষ্ট ভাল। বিজ্ঞপ্তি থেকে জানা যায় নির্বাচিত প্রার্থীরা প্রতি মাসে বেতন পাবেন ৭ হাজার টাকা। এছাড়া থাকছে অন্যান্য সুযোগ-সুবিধা। শুধু তাই নয়, পরবর্তীকালে নিযুক্তদের বেতন বৃদ্ধি পেতে পারে।

আরও পড়ুন: Business Idea: মাত্র ১৫০০০ টাকা দিয়েই শুরু করুন এই ব্যবসা, আয় হবে মাসে ৫০০০০ টাকা

আবেদন প্রক্রিয়া (Application Process)

এলআইসির এজেন্ট (LIC Recruitment 2024) পদে যদি আপনি চাকরি চান তাহলে অনলাইনে আবেদন জমা করতে হবে। এই আবেদন প্রক্রিয়া সম্পর্কে নিম্নে আলোচনা করা হল। স্টেপ বাই স্টেপ জেনে নিন।

i) যেহেতু অনলাইনে আবেদন জমা করতে হবে, সুতরাং প্রথমেই আপনাকে ভিজিট করতে হবে এলআইসির অফিসিয়াল ওয়েবসাইটে। এরপর সেই ওয়েবসাইট থেকে নিজের রেজিস্ট্রেশন সম্পন্ন করে নিন।

ii) ওয়েবসাইট থেকে রেজিস্ট্রেশন সম্পন্ন হলে সেখান থেকে পেয়ে যাবেন অ্যাপ্লিকেশন ফর্ম। আবেদন পত্রটি মন দিয়ে সঠিক তথ্য দিয়ে নির্ভুল ভাবে পূরণ করে নেবেন।

iii) আবেদনপত্র পূরণ হলে তার সঙ্গে যুক্ত করুন প্রয়োজনীয় ডকুমেন্টগুলি। যে সাইজ উল্লেখ করা হয়েছে, সেই সাইজ মত ডকুমেন্টগুলি আপলোড করতে হবে।

iv) এবার পুরো এপ্লিকেশনটি রিচেট করে নিয়ে সেটি অনলাইনে জমা করে দিন। অবশ্যই ডেট এবং টাইম খেয়াল রেখে আবেদন জমা করবেন। আবেদনপত্র জমা করার পর তার একটি কপি নিজের কাছে রেখে দেবেন।

আবেদনের সময়সীমা

আবেদনপত্র জমা করার ক্ষেত্রে অবশ্যই তারিখ ও সময় খেয়াল রাখতে হবে। বিজ্ঞপ্তি থেকে জানা যায় এই নিয়োগের আবেদন জমা নেওয়া হবে ৩১ মে ২০২৪ তারিখ পর্যন্ত। এরপর আর এপ্লিকেশন জমা নেওয়া হবে না।

নিয়োগ প্রক্রিয়া (Recruitment Process)

এলআইসি এজেন্ট পদে কর্মী নিয়োগ (LIC Recruitment 2024) হবে দুই ধাপের নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে। প্রথমে হবে লিখিত পরীক্ষা তারপর হবে ইন্টারভিউ। যারা লিখিত পরীক্ষায় নির্বাচিত হবেন তারা ইন্টারভিউতে অংশগ্রহণ করবেন। ইন্টারভিউ পর্বে নির্বাচিত প্রার্থীরা এলআইসির এজেন্ট পদে চাকরি পাবেন।