LPG Aadhar Link – গ্যাস সিলিন্ডারের ভর্তুকি বন্ধ করবে কেন্দ্র!! দ্রুত লিংক করুন আধার- গ্যাস।

একজন ভারতীয় নাগরিকের কাছে সব থেকে বড় পরিচয় পত্র হল Aadhar Card. এইবার LPG Aadhar Link ২০২০ সালে আধার কার্ডের জন্ম হয়। তারপর থেকে আধার কার্ড সমস্ত কাজেই ব্যবহার করা হয়। এবার গ্যাসের সাথে ও লিংক করানো হবে আধার কার্ডের। আধার কার্ডের সাথে যদি গ্যাসের লিংক না করানো হয় সেক্ষেত্রে ভর্তুকি দেওয়া বন্ধ করে দেবে কেন্দ্র সরকার। এই প্রসঙ্গে আরো বিস্তারিত তথ্য জানতে প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন। আধার কার্ড এখন ভারতবর্ষের মানুষের কাছে এতই গুরুত্বপূর্ণ যে এটি ছাড়া কোনো কাজই হয় না।

LPG Aadhar Link Status Check

ব্যাংক বা পোস্ট অফিসে গিয়ে অ্যাকাউন্ট খোলা বলুন বা নতুন সিমের কানেকশন সবেতেই এই আধার কার্ডের ব্যবহার হয়। আধার কার্ডের এই নম্বরটি ভারতীয়দের থেকে বড় প্রমাণ পত্র। রেশন কার্ডের সাথেও আধার কার্ডের লিংক করা হয়েছে। কারণ রেশন কার্ডের সাথে আধার কার্ড লিঙ্ক না করলে ভারতবাসীদের রেশন পেতে অসুবিধা হবে।

রেশন কার্ডের সাথে আধার কার্ডের লিংক হওয়ার ফলে একজন ব্যক্তি ভারতবর্ষের বিভিন্ন প্রান্তে গিয়ে রেশনের সুবিধা উপভোগ করতে পারবে। এবার গ্যাসের ভর্তুকির জন্য আধার কার্ড লিংক (LPG Aadhar Link) করার নির্দেশ দিয়েছে কেন্দ্র সরকার। এই কাজটি আপনি না করলে লস হবে আপনারই।

 ডিসেম্বর থেকে বদলে গেল রান্নার গ্যাস বুকিং এর নিয়ম। না জানলে গ্যাস পাবেন না।

গ্যাসের সাথে আধার কার্ড লিঙ্ক (LPG Aadhar Link) করতে আপনাকে বেশি দূরে যেতে হবে না কাজটি আপনি বাড়িতে বসেই করতে পারবেন। কাজটি করতে হবে অনলাইনের মাধ্যমে। গ্যাসের সাথে কিভাবে আধার কার্ড লিঙ্ক করানো যায় সে বিষয়ে নিচে আলোচনা করা হল-

LPG Aadhar Link কীভাবে করবেন?
১) প্রথমে UIDAI এর অফিসিয়াল ওয়েবসাইটটি যেতে হবে।
২) UIDAI এর ওয়েব সাইটে যাবার পর রেসিডেন্ট সেলফ সিডিং ওয়েবসাইটে ক্লিক করতে হবে।
৩) নিজের সমস্ত তথ্য ইনপুট করে LPF নির্বাচন করতে হবে।
৪) IOCL, BPCL, HPCL এর মধ্যে যে গ্যাসটি ব্যবহার করেন সেটি বেছে নেবেন।

দ্রুত টাকা বাড়াতে হলে এবং অবসর বয়সে নিশ্চিন্তে কাটাতে হলে এই নিয়মে

৫) এরপর ডিস্ট্রিবিউটারের নাম, গ্যাস সংযোগের নম্বর, মোবাইল নম্বর, আধার নম্বর, ইমেল আইডি যথাস্থানে নির্ভুলভাবে লিখতে হবে।
৬) এরপর আপনার মোবাইলে একটি ওটিপি আসবে এটি জায়গা মত ইনপুট করবেন। সমস্ত তথ্য দেওয়ার পরে আপনার আধার কার্ডটি গ্যাস সংযোগের সাথে লিংক হয়ে যাবে। গ্যাসের সাথে আধার কার্ড লিঙ্ক হওয়ার ফলে আপনার ভর্তুকি পেতেও অসুবিধা হবে না।

Leave a Comment