LPG Gas Booking – ডিসেম্বর থেকে বদলে গেল রান্নার গ্যাস বুকিং এর নিয়ম। না জানলে গ্যাস পাবেন না।

আপনি কি গ্যাসে রান্না করেন? LPG Gas Booking এর নতুন নিয়ম জানেন? আপনার বাড়িতে কি এলপিজি কানেকশন রয়েছে? আপনার বাড়িতে কি গ্যাস ডেলিভারি বয় দিয়ে যায়? তাহলে আজকের প্রতিবেদনটি আপনার জন্য ভীষণ গুরুত্বপূর্ণ হতে চলেছে। এখন মানুষের রান্না করার জন্য প্রয়োজন গ্যাসের। এমন কোনও মধ্যবিত্ত পরিবার পাবেন না, যেখানে রান্না করার জন্য গ্যাস নেই। অবশ্য আগে রান্না করতে কিন্তু গ্যাসের ব্যবহার হতো না। সেই সময় ভরসা করতে হত কাঠ, কয়লা ও ঘুটের মত সামগ্রীর ওপর।

LPG Gas Booking নিয়ম বদল।

গত কয়েক বছরে রান্নার গ্যাসের চাহিদা হু হু করে বেড়েছে। আর তার সাথে পাল্লা দিয়ে বেড়েছে রান্নার গ্যাসের দাম। কয়েক মাস আগেও রান্নার গ্যাসের দাম ছিল আকাশ ছোঁয়া। এই মূল্যবৃদ্ধির বাজারে মানুষের সংসার চালাতেই হিমশিম খেতে হয়। সেখানে গ্যাসের দামের কারণে মাসের শেষে পকেটের টান পড়ত মধ্যবিত্ত মানুষের। তবে এখন সেই অবস্থার অনেকটাই উন্নতি ঘটেছে।

কেন্দ্র সরকার সম্প্রতি রান্নার গ্যাসের দাম বেশ খানিকটা কমিয়েছে। কয়েক মাস আগেও রান্নার গ্যাসের দাম ছিল ১ হাজার টাকার বেশি। কেন্দ্র সরকারের তরফ থেকে ২০০ টাকা ভর্তুকি দেওয়ার জন্য এখন সেই দাম নেমে এসেছে ৯০০-র ঘরে। ফলে আর সমস্যায় পড়তে হচ্ছে না মধ্যবিত্ত মানুষকে (LPG Gas Booking). তবে আগের তুলনায় গ্যাসের দাম কমলেও অনেকের পক্ষেই ৯০০ টাকা দিয়ে গ্যাস কেনা সম্ভব নয়।

ইচ্ছেমত বাচ্চাদের স্কুলে অ্যাডমিশন নয়, বেঁধে দেওয়া হল নিয়ম। ভর্তির আগে জেনে নিন।

অনেকেই আশা করছেন পরবর্তী সময়ে রান্নার গ্যাসের দাম আরও কিছুটা কমতে পারে। তবে সেই সম্পর্কে কোন খবর এখনও পাওয়া যায়নি। প্রসঙ্গত উল্লেখ্য, পশ্চিমবঙ্গ সহ দেশের অন্যান্য রাজ্যে বেশ কম দামেই পাওয়া যাচ্ছে রান্নার গ্যাস (LPG Gas Booking). এবার থেকে গ্যাস ডেলিভারি আসলে আপনাদের এই কাজটি করতে হতে পারে। তেমন কোনো কঠিন কাজ অবশ্য নয়।

ডেলিভারি বয় আপনার কাছে চাইবে যাঁর নামে গ্যাস সিলিন্ডারের কানেকশন রয়েছে তাঁর ছবি ও আঙ্গুলের ছাপ। এই নিয়ম এবার নতুন করে চালু হতে চলেছে। গ্যাস নিতে গেলেই এই দুটি তথ্য কিন্তু এবার থেকে লাগবে। আশা করি, আপনারা বুঝেই গেছেন এবার থেকে বায়োমেট্রিক আইডেন্টিফিকেশনের মাধ্যমে গ্যাস সিলিন্ডার নিতে হবে আপনাদের (LPG Gas Booking).

অনেক সময় আঙ্গুলের ছাপ মেলে না। এতে ভয় পাওয়ার কিছু নেই। ফেস স্ক্যানের মাধ্যমেও গ্যাসের ডেলিভারি আপনারা নিতে পারবেন। এইজন্য যাঁর নামে গ্যাসের কানেকশন রয়েছে তাঁর আঙ্গুলের ছাপ আর ছবি অফিসিয়াল ওয়েবসাইটে আপলোড করতে হবে। এই কাজ আপনাদের গ্যাস ডেলিভারি অফিসের মাধ্যমেই করা হবে।

স্কুলে স্কুলে মিড ডে মিলে শুরু হল ব্রেকফাস্ট প্রকল্প। পড়ুয়াদের সুখবর। শিক্ষকদের কি করণীয়।

এই কাজ ৩১ শে ডিসেম্বরের মধ্যে শেষ করার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। আপাতত এটি সকল গ্রাহকদের জন্য প্রযোজ্য নয়। প্রথম পর্যায়ে প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনা প্রকল্পের আওতায় থাকা গ্রাহকদের বায়োমেট্রিক আইডেন্টিফিকেশন করা হবে (LPG Gas Booking). তারপর ধাপে ধাপে অন্যান্য গ্রাহকদের বায়োমেট্রিক নেওয়া হবে।

Leave a Comment