Weather forecast – আবহাওয়ার ভোল বদল! রাজ্যের তাপমাত্রা বাড়বে, টানা পাঁচদিন প্রবল বৃষ্টিপাত।

আজ থেকে রাজ্যের আবহাওয়ার বদল ঘটতে শুরু করেছে। Weather forecast কি জানাচ্ছে? গতকাল পর্যন্ত রাজ্যের বিভিন্ন জেলায় ঘন কুয়াশায় মুড়ে ছিল। কাঁপুনি ধরানো ঠান্ডার অনুভূতি ছিল। তবে আজ সেভাবে ঠান্ডার অনুভূতি নেই। সকাল থেকেই আকাশ মেঘলা ছিল। আবহাওয়া দপ্তর সূত্রে জানা যাচ্ছে, আগামী ৫ দিনে রাজ্যের আবহাওয়ার ভোল বদল হবে। শীতকালেও পাওয়া যাবে যা শীতের স্মেল। আর এর পিছনে রয়েছে বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণবাত।

Weather forecast

ক্রিসমাস উৎসব থেকে শুরু করে নতুন বছরের শুরুতে যেভাবে ঠান্ডা পড়ার কথা, সেভাবে ঠান্ডা থাকবে না। এমনটা আগেই জানিয়েছিল আবহাওয়া দপ্তর। এর কারণ বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণবাত। পাশাপাশি পাঞ্জাব হয়ে পশ্চিমী ঝঞ্ঝাও প্রবেশ করছে রাজ্যে। এর ফলে আগামী কয়েক দিন রাজ্যের তাপমাত্রা বাড়বে। শীতকালেও পাওয়া যাবে উষ্ণ ছোঁয়া। কেমন থাকবে দুই বাংলার আবহাওয়া? আসুন জেনে নেওয়া যাক।

আজ থেকে আগামী পাঁচদিন চিন্তা বাড়বে দক্ষিণ বঙ্গের মানুষদের। কারন আজ থেকে রাজ্যের দক্ষিণ বঙ্গের জেলাগুলিতে পারদ মাত্রা বাড়বে। এ কদিন রাজ্যের সর্বনিম্ন তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি ঘোরাফেরা করবে। দিনের বেলা তাপমাত্রা পৌঁছাবে ২৮ ডিগ্রি সেলসিয়াসে। আগামী দুদিন গাঙ্গেয় জেলাগুলিতে থাকবে ঘন কুয়াশা। বড়দিনের দিন আকাশ থাকবে মেঘলা।

ঘরে বসে পেয়ে যান রেসিডেন্সিয়াল সার্টিফিকেট, কীভাবে দেখুন।

অন্যদিকে পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান, বীরভূম জেলায় সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ৮ ডিগ্রি সেলসিয়াস। তবে অসময়ে বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। আগামী ২৯ শে ডিসেম্বর থেকে বদলাতে পারে রাজ্যের আবহাওয়া। অন্যদিকে এই কদিন উত্তরবঙ্গে যাওয়ার মোক্ষম সময়। Weather forecast অনুযায়ী আগামী ২৫ শে ডিসেম্বর থেকে উত্তরবঙ্গে তুষারপাত হতে পারে।

দার্জিলিং-এ হালকা বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। তবে শহর কলকাতা ও কলকাতা সংলগ্ন জেলায় তাপমাত্রা অনেকটাই বাড়বে। আকাশ থাকবে মেঘলা ও ঘন কুয়াশায় ভরা। অন্যদিকে দক্ষিণ ভারতের কথা বললে, এ অঞ্চলের আবহাওয়া খুবই খারাপ হতে চলেছে। আগামী পাঁচদিন তামিলনাড়ু থেকে শুরু করে পুদুচেরি, লাক্ষাদ্বীপ সহ আরো বেশ কয়েকটি জায়গায় প্রবল বৃষ্টিপাত ঘটবে। (Weather forecast)

ভোটের কথা মাথায় রেখে চালের দাম কমালো মোদী সরকার। কত টাকা কমবে?

তবে তেলেঙ্গানা ও অন্ধ্রপ্রদেশে কোনো বৃষ্টির (Weather forecast) সম্ভাবনা নেই বলে জানিয়েছেন আবহাওয়া দপ্তর। এই দুটি অঞ্চলে তাপমাত্রা আরো কমে ১৮ ডিগ্রি সেলসিয়াস হবে। অন্ধ্রপ্রদেশের তুলনায় তেলেঙ্গানা রাজ্যে শীতের প্রকোপ বেশি দেখা যাবে। তবে উপকূল থেকে দূরে এলাকায় শীত বেশি থাকলেও, উপকূলের নিকটবর্তী অঞ্চলগুলিতে শীতের প্রভাব তেমন থাকবে না।