PNB Fixed Deposit – গ্রাহকের মুখে হাসি ফোটাতে সুদ বারাল পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক। কত টাকা পাবেন?

পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক তাদের গ্রাহকদের জন্য একটি বড় ধরনের সুখবর দিয়েছে। পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক তার গ্রাহকদের জন্য ফিক্সড ডিপোজিট (PNB Fixed Deposit) এর উপর সুদের হার বৃদ্ধি করেছে। পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক ২ কোটি টাকার কম পরিমাণের FD-তে সুদের হার ৫০ বেসিস পয়েন্ট বাড়িয়েছে। এই নতুন সুদের হারের কথা পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক কর্তৃপক্ষ ঘোষণা করেছেন ১লা নভেম্বর ২০২৩ এ। ব্যাংকের ফিক্সড ডিপোজিটে গ্রাহকরা কত সুদ পেতে পারেন এই বিষয়ে তথ্য জানতে প্রতিবেদনটি সম্পূর্ণ পড়ুন।

PNB Fixed Deposit Interest Rate.

পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক এফডিতে (PNB Fixed Deposit) যে সুদের হার বৃদ্ধি করেছে সেই সুদের হার একটি সাধারণ মানুষ যেমন পাবে ঠিক তেমন প্রবীণ নাগরিক এবং সুপার সিনিয়র সিটিজেনরাও পেতে পারে। বর্তমান সময়ে পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক গ্ৰাহকদের ৭ দিন থেকে ১০ বছর মেয়াদের ফিক্সড ডিপোজিট (FD) এর উপর ৩.০৫% থেকে ৭.২৫% সুদ দিয়ে থাকে। এরমধ্যে গ্রাহকেরা সবচেয়ে বেশি পছন্দ করে ৪৪৪ দিন মেয়াদের ৭.২৫ শতাংশ সুদের হারকে।

সাধারণ মানুষের জন্যঃ
পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক সাধারণ মানুষদের জন্য ১৮০ দিন থেকে ২৭০ দিন মেয়াদের FD তে ৫০ বেসিক সুদ বৃদ্ধি করেছে। এর আগে সাধারণ মানুষ পেত ৫.৫০% সুদ এখন তা বেড়ে দাঁড়িয়েছে ৬%। আবার ১৭১ দিন থেকে এক বছরের FD তে আগে সুদ দেওয়া হতো ৫.৮%। আর এখন তা বাড়িয়ে দেওয়া হয় ৬.২৫ %।

ব্যক্তিগত ঋণে সুদের হার কমাচ্ছে এসবিআই!! নতুন ইন্টারেস্ট রেট দেখুন।

প্রবীণ নাগরিকদের জন্য নতুন সুদের হারঃ
পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক তার সিনিয়র সিটিজেন গ্রাহকদের জন্য ২ কোটি টাকার কম আমানতের ক্ষেত্রে ৫০ বেসিস পয়েন্ট বেশি সুদ দিচ্ছে। আবার ৫ বছরের বেশি মেয়াদের FD-র তে ৮০ বেসিস পয়েন্ট সুদ দেওয়া হচ্ছে। আবার ১৮০ দিন থেকে ২৭০ দিন মেয়াদের স্থায়ী আমানতের উপর ৬.০% এর পরিবর্তে ৬.৫০% সুদ অফার করে। ২৭১ দিন থেকে ১ বছরের কম মেয়াদের PNB Fixed Deposit এ ৬.৭৫ শতাংশ সুদ দিয়ে থাকে।

সুপার সিনিয়রদের জন্য নতুন সুদের হারঃ
পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক তার সুপার সিনিয়ার গ্রাহকদের জন্য ৮০ বেসিস পয়েন্ট বেশি সুদের হার অফার করছে। অর্থাৎ্ ৮০ বছরের বেশি নাগরিকরা পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের ৭ দিন থেক ১০ বছর মেয়াদের স্থায়ী আমানতের উপর ৪.৩০% থেকে ৮.০৫% সুদ পেতে পারে।

পোস্ট অফিসে এককালীন কত টাকা রাখলে প্রতিমাসে কত টাকা সুদ পাবেন? হিসাব দেখে

এছাড়াও ৪৪৪ দিন মেয়াদের FD-তে ৮.০৫ শতাংশ সুদ পাবে। এছাড়াও সুপার সিনিয়ার ব্যক্তিরা ১৮০ দিন থেকে শুরু করে ২৭০ দিনের মেয়াদের ফিক্স ডিপোজিটে সুদ পাবে ৬.৮০ %। আবার ২৭১ দিন থেকে ১ বছরের কম মেয়াদের FD-তে পাবে ৭.০৫% সুদ।

Leave a Comment