Weather Forecast -আবার জাঁকিয়ে শীত অনুভব করবে বঙ্গবাসী! আগামী কেমন থাকবে রাজ্যের আবহাওয়া? জেনে নিন।

আবার রাজ্যে বাড়তে চলেছে শীতের প্রকোপ? কী জানা যাচ্ছে Weather Forecast থেকে? এ বছর শীতের খামখেয়ালিপণা দেখছে রাজ্যের মানুষ। কখনো রাজ্য থেকে শীত ভ্যানিশ হচ্ছে। বাড়ছে তাপমাত্রা। শীতের রোদেও পিঠ ঠেকানো দায় হয়ে যাচ্ছে। আবার কখনো জাঁকিয়ে শীত অনুভব করছে রাজ্যের মানুষ। কিছুদিন আগে পর্যন্ত রাজ্যে শীতের দেখা ছিল না। নতুন বছরের শুরু থেকে সেভাবে ঠান্ডা অনুভব করেনি রাজ্যের মানুষ। আগামী কয়েকদিন রাজ্যের আবহাওয়া কেমন থাকবে? আসুন জেনে নিন।

Weather Forecast

Weather Forecast বলছে আজ দক্ষিণ বঙ্গের অনেক জেলাতেই আবহাওয়া শুষ্ক রয়েছে। দক্ষিণ বঙ্গের বিভিন্ন জেলা যেমন উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় আজ বৃষ্টির কোনো সম্ভাবনা নেই। আজ দক্ষিণ বঙ্গের জেলাগুলিতে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৩ ডিগ্রি থেকে ২৫ ডিগ্রি।

আর সর্বনিন্ম তাপমাত্রা নামবে ১৫ ডিগ্রি সেলসিয়াসের ঘরে। Weather Forecast অনুযায়ী আগামী কয়েকদিনে রাতের তাপমাত্রা কমবে। এই সপ্তাহে প্রায় ২ থেকে ৩ ডিগ্রি তাপমাত্রা কমতে পারে। ফলে বেশ জাঁকিয়ে শীত অনুভব করবে দক্ষিণ বঙ্গের মানুষজন। শহর কলকাতায় গতকাল অর্থাৎ রবিবার রাতের সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৭ ডিগ্রি সেলসিয়াসের ঘরে পৌঁছেছিল। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি।

ডিসেম্বর থেকে বদলে গেল রান্নার গ্যাস বুকিং এর নিয়ম। না জানলে গ্যাস পাবেন না।

আর গতকাল কলকাতার দিনের তাপমাত্রা ছিল সর্বোচ্চ ২৫ ডিগ্রি সেলসিয়াস। আজ কলকাতার সর্বোচ্চ ও সর্বনিন্ম তাপমাত্রা থাকবে ২৫ ডিগ্রি সেলসিয়াস থেকে ১৭ ডিগ্রি সেলসিয়াসের ঘরে। আজ কলকাতার আকাশ পরিষ্কার রয়েছে। চলতি সপ্তাহে কলকাতা সহ দক্ষিণ বঙ্গের জেলাগুলোতে বৃষ্টির কোনো সম্ভাবনা নেই।

Weather Forecast অনুযায়ী কিছু কিছু জেলার আকাশ মেঘলা থাকলেও কলকাতা সহ বাকি জেলার আকাশ থাকবে পরিষ্কার। এছাড়া দক্ষিণ বঙ্গের বাতাস থাকবে শুষ্ক। গতকাল কলকাতা সহ দক্ষিণ বঙ্গের একাধিক জেলায় কুয়াশা দেখা গিয়েছে। আজও সকালের আবহাওয়া কিছুটা একই রখম ছিল। আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, আগামীকালও কলকাতা সহ দক্ষিণ বঙ্গের অনেক জেলা কুয়াশা আছন্ন থাকবে।

তবে ঘন কুয়াশা পড়ার কোনো সম্ভাবনা নেই। আগামী ১০ই জানুয়ারির পর থেকে কনকনে ঠান্ডা অনুভব করবে দক্ষিণ বঙ্গের মানুষ। অন্যদিকে উত্তরবঙ্গের আবহাওয়ার কথা বললে, তাহলে আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী কয়েকদিন উত্তর বঙ্গের জেলাগুলির আবহাওয়া শুষ্ক থাকবে। আগামী ৫ দিন রাতের তাপমাত্রা একই থাকবে।

বেসরকারি স্কুলের দাদাগিরি বন্ধ করতে পশ্চিমবঙ্গ সরকারের নতুন নিয়ম।

উত্তরবঙ্গের পর্বত্য এলাকায় যথা দার্জিলিং কালিম্পং ও সিকিম অঞ্চলে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং এ তুষারপাত সহ বৃষ্টিপাত হতে পারে। তবে উত্তরবঙ্গের বাকি জেলা যেমন জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, মালদা জেলায় বৃষ্টির কোনো সম্ভাবনা নেই।

Leave a Comment